https://www.coxsbazarbanglanews.com

https://www.coxsbazarbanglanews.com

ঢাকার দুই সিটি বিএনপির প্রার্থী নির্ধারন

Recent Tube

ঢাকার দুই সিটি বিএনপির প্রার্থী নির্ধারন



সিবিবিএন ডেক্স : ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মেয়র-প্রার্থী চূড়ান্ত করে রেখেছে বিএনপি। ডিএনসিসিতে তাবিথ আউয়াল ও ডিএসসিসিতে ইশরাক হোসেনকে মেয়র-প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হয়েছে।

রবিবার (২২ ডিসেম্বর) নির্বাচনের তফসিল ঘোষণার পর এই দুই প্রার্থীকে নির্বাচনের প্রাক-প্রস্তুতি নিতে নির্দেশনা দিয়েছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সব ধরনের আনুষ্ঠানিকতা শেষ করে এক সপ্তাহ পরেই তাদের নাম ঘোষণা করবে বিএনপি। দলটির একাধিক নেতার সঙ্গে কথা বলে এমন তথ্য জানা গেছে।

জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির একজন সদস্য বলেন, ‘ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপি কাকে প্রার্থী করবে, তা ঠিক করে রাখা হয়েছিল চলতি বছরের জানুয়ারিতেই।
এর আগে, ২০১৫ সালের নির্বাচনে ঢাকা উত্তর সিটিতে বিএনপির প্রার্থী ছিলেন তাবিথ আউয়াল। ওই নির্বাচন বিএনপি বর্জন করার পরও তাবিথ আউয়াল ৩ লাখ ২৫ হাজার ৮০টি ভোট পেয়েছিলেন। আর ৪ লাখ ৬০ হাজার ১১৭ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছিলেন আনিসুল হক। ফলে, এই সিটিতে বিএনপির প্রার্থী মনোনয়নে কোনও পরিবর্তন হচ্ছে না বলেও দলের একাধিক সূত্র নিশ্চিত করেছে।

উল্লেখ্য, রবিবার (২২ ডিসেম্বর) ঢাকার দুই সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। ঘোষিত তফসিল অনুযায়ী ৩০ জানুয়ারি দুই সিটির নির্বাচন অনুষ্ঠিত হবে। উভয় সিটির নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ৩১ ডিসেম্বর, বাছাই ২ জানুয়ারি ও প্রত্যাহারের শেষ তারিখ ৯ জানুয়ারি।


Post a Comment

0 Comments