https://www.coxsbazarbanglanews.com

https://www.coxsbazarbanglanews.com

আজ করোনায় মৃত্যু ১৮ জন নতুন শনাক্ত ১৩৮০ জন - coxsbazarbanglanews.com - CBBN

বিজ্ঞাপন দিতে পারেন !

TRUE

Page Nav

HIDE

br

HIDE

Grid

GRID_STYLE
FALSE

Classic Header

{fbt_classic_header}

সদ্যপ্রাপ্ত সংবাদ

latest

ads by cbbn

আজ করোনায় মৃত্যু ১৮ জন নতুন শনাক্ত ১৩৮০ জন

সিবিবিএন বার্তাঃ দেশে গত ২৪ ঘণ্টায় (আজ মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত) করোনাভাইরাসে সংক্রমিত আরও ১ হাজার ৩৮০ জন রোগী শনাক্ত হয়েছে। একই সময় করোনা...



সিবিবিএন বার্তাঃ

দেশে গত ২৪ ঘণ্টায় (আজ মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত) করোনাভাইরাসে সংক্রমিত আরও ১ হাজার ৩৮০ জন রোগী শনাক্ত হয়েছে। একই সময় করোনায় সংক্রমিত আরও ১৮ জনের মৃত্যু হয়েছে।

দেশে এখন পর্যন্ত নিশ্চিত করোনা সংক্রমিত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৯১ হাজার ৫৮৬। এর মধ্যে ৫ হাজার ৬৯৯ জনের মৃত্যু হয়েছে। আর সুস্থ হয়েছে ৩ লাখ ৭ হাজার ১৪১ জন।

বিজ্ঞাপন

আজ স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। গতকালের তুলনায় আজ দেশে নতুন রোগী, মৃত্যুর সংখ্যা ও শনাক্তের হার সবই কমেছে।

গতকাল ১ হাজার ৬৩৭ জন নতুন রোগী শনাক্ত হয়েছিল। মৃত্যু হয়েছিল ২১ জনের।

গত ২৪ ঘণ্টায় দেশে ১৩ হাজার ৬১১ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার সংখ্যা বিবেচনায় রোগী শনাক্তের হার ১০ দশমিক ১৪ শতাংশ। আগের দিন এই হার ছিল ১০ দশমিক ৮১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের সবাই পুরুষ।

দেশে এখন পর্যন্ত সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।



দেশে প্রথম করোনা সংক্রমিত রোগী শনাক্তের ঘোষণা আসে চলতি বছরের ৮ মার্চ। প্রথম মৃত্যুর তথ্য জানানো হয় ১৮ মার্চ।

জনস্বাস্থ্যবিদেরা বলছেন, দেশের করোনা পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে আসেনি। এর মধ্যে সরকার আশঙ্কা করছে, শীতে আবার সংক্রমণ বেড়ে যেতে পারে।

জনস্বাস্থ্যবিদেরা বলছেন, টিকা আসার আগপর্যন্ত নতুন এই ভাইরাসের সংক্রমণ প্রতিরোধের মূল উপায় হলো স্বাস্থ্যবিধি মেনে চলা। মাস্ক পরা, কিছু সময় পরপর সাবান-পানি দিয়ে হাত ধোয়া, জনসমাগম এড়িয়ে চলা এবং সামাজিক দূরত্ব মেনে চলা। কিন্তু এই স্বাস্থ্যবিধিগুলো মেনে চলার ক্ষেত্রে ঢিলেঢালা ভাব দেখা যাচ্ছে। এতে সংক্রমণ আবার বেড়ে যাওয়ার আশঙ্কা আছে।

No comments