https://www.coxsbazarbanglanews.com

https://www.coxsbazarbanglanews.com

ঈদগাঁওতে ইউনিয়ন পরিষদের ভূঁয়া প্রত্যয়ন নিয়ে খতিয়ান সৃজন করে রেল লাইনের অপরের টাকা হাতিয়ে নেওয়ার অপচেষ্টা

Recent Tube

ঈদগাঁওতে ইউনিয়ন পরিষদের ভূঁয়া প্রত্যয়ন নিয়ে খতিয়ান সৃজন করে রেল লাইনের অপরের টাকা হাতিয়ে নেওয়ার অপচেষ্টা




বার্তা পরিবেশক
ককসবাজার সদরের ঈদগাঁও ইউনিয়ন পরিষদের প্রত্যয়ন জালিয়াতি মাধ্যমে খতিয়ান সৃজন করে ভুমি অধিগ্রহনের টাকা হাতিয়ে নেওয়ার অপচেষ্টার অভিযোগ উঠেছে। ভুক্তভোগীরা এ ঘটনায় চরম হয়রানির শিকার হচ্ছে বলে জানা গেছে।

জানাযায়,ঈদগাঁও ইউনিয়নের জাগির পাড়া ১নং ওয়ার্ডের মোহাম্মদ হোছাইন তার পিতা সোলতান আহমদ প্রকাশ থাইন্না এর পিতা আলী হোছন এর প্রকৃত ঠিকানা জালিয়াতি করে একই ইউনিয়নের ২ নং ওয়ার্ডের মোহাম্মদ সোলতান পিতা ছৈয়দ আলীর সম্পুন্ন ভিন্ন ব্যক্তির নামে ইউনিয়ন পরিষদের ভুঁয়া প্রত্যয়ন তৈরি করে বিএস খতিয়ান সৃজন করে। ঐ সৃজিত খতিয়ান দিয়ে অপরের রেল লাইনের অধিগ্রহণের টাকা হাতিয়ে নেওয়ার জন্য ভুমি অধিগ্রহণ শাখায় আবেদন করে। খবর পেয়ে ভুক্তভোগী মালিক পক্ষ ইউনিয়ন পরিষদে অভিযোগ করলে চেয়ারম্যানের তদন্তে ইউনিয়ন পরিষদের প্রত্যয়ন জালিয়াতির সত্যতা মিলে।
এ ব্যাপারে ঈদগাঁও ইউনিয়নের চেয়ারম্যান ছৈয়দ আলমের সাথে কথা হলে তিনি পরিষদের প্রত্যয়ন জালিয়াতির সত্যতা নিশ্চিত করে বলেন, প্রতারক মোহাম্মদ হোছাইন ১নং ওয়ার্ডের বাসিন্দা হয়ে ২নং ওয়ার্ডের ভুয়া প্রত্যয়ন নিয়েছে তা পরিষদের রেজিষ্টার চেক করলে দেখা যায় উক্ত স্মারক নং ১১/২০১৯ এ ফাতেমা আকতার পিতা স্বামী /পিতা মীর আহমদ লিপিবদ্ধ আছে। এই প্রতারকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। এ ঘটনায় ভুক্তভোগীরা উক্ত প্রতারকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান। অভিযোগ উঠা মোহাম্মদ হোছাইনের সাথে যোগাযোগের চেষ্টা করে ও পাওয়া না যাওয়ায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

Post a Comment

0 Comments