https://www.coxsbazarbanglanews.com

https://www.coxsbazarbanglanews.com

পুলিশের মাননীয় আইজিপির কাছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ'র) দাবি - coxsbazarbanglanews.com

বিজ্ঞাপন দিতে পারেন !

TRUE

Page Nav

HIDE

br

HIDE

Grid

GRID_STYLE
FALSE

Classic Header

{fbt_classic_header}

সদ্যপ্রাপ্ত সংবাদ

latest

ads by cbbn

পুলিশের মাননীয় আইজিপির কাছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ'র) দাবি

 পুলিশ কর্তৃক আর কোন সাংবাদিক নির্যাতন নয়।  একসময়ের সাংবাদিক-পুলিশ ভাই-ভাই। এই চিত্রটি প্রবাদটি বাস্তবে দেখতে চান সাংবাদিকরা।  নতুন আইজিপি জ...



 পুলিশ কর্তৃক আর কোন সাংবাদিক নির্যাতন নয়।  একসময়ের সাংবাদিক-পুলিশ ভাই-ভাই। এই চিত্রটি প্রবাদটি বাস্তবে দেখতে চান সাংবাদিকরা।  নতুন আইজিপি জনাব বেনজীর আহমেদ মহোদয়ের নিকট বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের দাবি পুলিশ কর্তৃক দেশের কোথাও নতুন আর কোন সাংবাদিক যেন নির্যাতন, হয়রাণী কিংবা লাঞ্ছিতের শিকার না হন। 

দূর্নীতি, সন্ত্রাসমুক্ত একটি সুন্দর সুখি সমৃদ্ধ বাংলাদেশ গড়তে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আপনার ওপর যে গুরুদায়িত্ব অর্পণ করেছেন তা সত্যিই প্রশংসনীয়। এজন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি বিএমএসএফ'র কৃতজ্ঞতা।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিশ্বাস করে পুলিশ-সাংবাদিক ঐক্যবদ্ধ হয়ে মাদক,  সমাজের সকল অন্যায়-অনিয়ম, দূর্নীতিসহ সমস্ত অপরাধের বিরুদ্ধে স্বোচ্চার হলে বঙ্গবন্ধুর সোনারবাংলা প্রতিষ্ঠিত হতে বেশি সময় লাগবেনা। বিএমএসএফ চায় সাংবাদিক নির্যাতনমুক্ত একটি আগামির বাংলাদেশ।  আপনার এ অগ্রযাত্রায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিটি নেতাকর্মী পুলিশের পাশাপাশি আপনজন হয়ে কাজ করবেন। আপনার দায়িত্ব প্রাপ্তির পর অন্তত সাংবাদিকরা কিছুটা হলেও সহায়তা পেয়েছে। তবে এই সহায়তা সময়ের প্রেক্ষিতে খুবই অপ্রতুল।
সম্মানিত আইজিপি মহোদয়, 
আপনি যখন RAB এর ডিজি ছিলেন তখন আপনি অনেকবার বলেছিলেন, "কেউ সাংবাদিকদের বিরুদ্ধে আঙুল তুললে সেই আঙুল ভেঙ্গে ফেলা হবে"। এখনো কিন্তু সাংবাদিকদের গুলি করে, গাছের সাথে বেঁধে চোরের মতো মারে। বর্তমান প্রেক্ষাপটে একদিকে সমাজ ও রাষ্ট্রে বিচরণকারী অপরাধীদের টার্গেট সাংবাদিকরা অপর দিকে রাষ্ট্রের নিন্ম থেকে উচ্চ স্তরে পর্যন্ত বিরাজ করা কতিপয় দুর্নীতিবাজ এবং দুর্নীতিগ্রস্ত কতিপয় সিপাহি থেকে কর্মকর্তাদের টার্গেট পরিনত হচ্ছে দায়িত্বরত মফস্বলের সাংবাদিকেরা। অপরাধ অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সাংবাদিকেরা লিখে বলেই সকল পর্যায়ের অপরাধীদের হামলা মামলার টার্গেটে পরিণত হচ্ছে। 
আমাদের সাংবাদিকেরা সকলেই ধোয়া তুলশী পাতা তা কিন্তু নয়। আমাদের সাংবাদিকদের সাথে মিশে আছে কতিপয় অপসাংবাদিক, মাদক কারবারি সহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত রয়েছে এমন কিছু সাইনবোর্ডধারী সাংবাদিক এটা অস্বীকার করার কোন সুযোগ নেই। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ঘোষিত ১৪ দফা দাবী বাস্তবায়ন হলে অপসাংবাদিকতা, হলুদ সাংবাদিকতাসহ কোন সাংবাদিক অপরাধ মূলক কাজে জড়ানোর কোন সুযোগ থাকবেনা। ১৪ দফা দাবী বাস্তবায়ন করা কারো একার পক্ষে সম্ভব নয়। এক্ষেত্রে সমাজের দায়িত্বশীলদের সমর্থন প্রয়োজন।
দেশে পেশাদার সাংবাদিকদের তালিকা প্রণয়ন করা জরুরী হয়ে পড়েছে। এই তালিকা প্রণয়ন হলে হলুদ ও অপসাংবাদিকতা যেমন কমে যাবে। তেমনি সাংবাদিকতার কার্ড ঝুলিয়ে মাদক থেকে শুরু করে বিভিন্ন অপরাধমূলক কাজে জড়িতদের সহজেই চিহ্নিত করা যাবে। 
আমাদের দৃঢ়বিশ্বাস আপনার সততা দৃঢ়চেতা মনোভাব নিয়ে এবং বর্তমান প্রযুক্তিকে কাজে লাগিয়ে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের মাদকসহ সামাজিক, রাজনৈতিক ও গ্রুপ বা গ্যাং অপরাধ নিয়ন্ত্রণ করা আপনার পক্ষে অসম্ভব কিছু নয়। আপনার পুলিশ ডিপার্টমেন্টে এমনও অফিসার আছে তাদেরকে সাংবাদিকদের পাশাপাশি সাধারণ মানুষেরা মন থেকে দোয়া করে। আবার এমনও কিছু অফিসার আছে তাদের কৃতকর্মের জন্য পেশাদার সাংবাদিকদের পাশাপাশি সাধারণ মানুষেরা প্রবল ঘৃণা করে। যার দ্বারা  পুলিশের বদনাম হচ্ছে।  
 আপনি এগিয়ে যান বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) আপনার সাথে ছিল আছে থাকবে ইনশাল্লাহ।   
আপনার কাছে আবারও আবেদন হল অনুগ্রহপূর্বক আপনার মুখ থেকে এরকম একটি বাণী শুনতে চাই এবং সেই বাণীর বাস্তবায়ন চাই, "পুলিশ কর্তৃক আর কোন সাংবাদিক নির্যাতন দেখতে চাইনা"'- আইজিপি।

লেখক:: 
মো: শহীদুল্লাহ
, আহবায়ক
 বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, কক্সবাজার জেলা শাখা।

No comments