https://www.coxsbazarbanglanews.com

https://www.coxsbazarbanglanews.com

কক্সবাজার হিমছড়ি সৈকতে পয়েন্টে আবারও ভেসে এলো বিরল প্রজাতির একটি মৃত তিমি। - coxsbazarbanglanews.com

বিজ্ঞাপন দিতে পারেন !

TRUE

Page Nav

HIDE

br

HIDE

Grid

GRID_STYLE
FALSE

Classic Header

{fbt_classic_header}

সদ্যপ্রাপ্ত সংবাদ

latest

ads by cbbn

কক্সবাজার হিমছড়ি সৈকতে পয়েন্টে আবারও ভেসে এলো বিরল প্রজাতির একটি মৃত তিমি।

নবী হোসেন  কক্সবাজার  কক্সবাজার সমুদ্র সৈকতের হিমছড়ি পয়েন্টে আবারও ভেসে এলো বিরল প্রজাতির একটি মৃত তিমি। হিমছড়ি সৈকতে আরও একটি মৃত তিমি ভেস...



নবী হোসেন 
কক্সবাজার 


কক্সবাজার সমুদ্র সৈকতের হিমছড়ি পয়েন্টে আবারও ভেসে এলো বিরল প্রজাতির একটি মৃত তিমি।

হিমছড়ি সৈকতে আরও একটি মৃত তিমি ভেসে আসার বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার সমুদ্রসম্পদ রক্ষা আন্দোলনের সমন্বয়ক মফিজুর রহমান মফিজ।তিনি বলেন আমরা বিভিন্ন আলামত সংগ্রহ করেছি এবং কি কারনে তিমি মাছ ক্রমান্বয়ে ভেসে আসতেছে ও মরে যাচ্ছে সেটা পরিক্ষা নিরীক্ষা করে বুঝা যাবে।

এর আগে শুক্রবার (৯ এপ্রিল) দুপুরের জোয়ারের সঙ্গে ভেসে আসে বড় একটি মৃত তিমি। এটি একইদিন রাত ১টায় মাটিতে পুঁতে ফেলা হয়। গবেষণার জন্য হাড় ও অন্য প্রত্যঙ্গ সংগ্রহের জন্য পুঁতে ফেলা স্থানটি সংরক্ষণ করছে সমুদ্র ও মৎস্য গবেষণা ইন্সটিটিউট।

মৃত তিমিটির দৈর্ঘ্য ৫০ ফুট, চওড়া ১০ ফুট, পেটের অংশে চওড়া ৯ ফুটের কিছু বেশি ও লেজের অংশের দৈর্ঘ্য ৬ ফুট বলে বাংলাদেশ সামুদ্রিক গবেষণা ইন্সটিটিউটের বৈজ্ঞানিক কর্মকর্তা সুলতান আল নাহিয়ান জানান।

পরে রামু উপজেলার নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা সেখানে পরিদর্শন করে বলেন গতকালকের মৃত তিমি ন্যায় এটাও মাঠিতে পুঁতে ফেলা হবে এবং আজকে ভেসে আসা তিমি মাছটি গতকালকের ভেসে আসা তিমির চেয়ে আকারে অনেক ছোট।

No comments